ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

গোল শূন্য মিশর উরুগুয়ের প্রথমার্ধ  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১২, ১৫ জুন ২০১৮ | আপডেট: ২১:৩৯, ১৫ জুন ২০১৮

হামলা পালটা হামলার পরেও গোল শূণ্যই থাকল মিশর ও উরুগুয়ের মধ্যেকার ম্যাচের প্রথমার্ধ। এ-গ্রুপের দ্বিতীয় ম্যাচে দীর্ঘ ২৮ বছর পর বিশ্বকাপের মূল আসরে টিকিট পাওয়া মিশর আর উরুগুয়ের ম্যাচের প্রথম ৪৫ মিনিটে বেশ কিছু সুযোগ আসলেও কাজে লাগাতে পারেনি স্ট্রাইকাররা।

তারকা স্ট্রাইকার মোহাম্মদ সালেহ এর অনুপস্থিতি বেশ ভালই টের পাচ্ছে মিশর। জন্মদিনে সাইড বেঞ্চে বসেই খেলা দেখতে হচ্ছে সালেহকে। তবে ম্যাচের দ্বিতীয়ার্ধে মাঠে দেখা যেতে পারে তাঁকে। তবে মিশরের মূল স্ট্রাইকার যেদিন ইঞ্জুরিতে মাঠের বাইরে সেদিন উরুগুয়ের আক্রমণের নেতা লুইস সুয়ারেজ আছেন বেশ সপ্রতিভ অবস্থায়। গোল পোস্টের দিকে শট নিয়েছেন অন্তত দুই বার। একবার তো অল্পের জন্য গোলের দেখা পাননি সুয়ারেজ। আর সুয়ারেজকে ভালোই সঙ্গ দিচ্ছে সতীর্থ এডিনসন কাভানি।

ম্যাচের শুরু থেকেই দুই দল ছোটখাটো আক্রমণ করলেও বড় ধরনের আক্রমনটি প্রথম দেখা যায় উরুগুয়ের তরফ থেকেই। ১৩ তম মিনিটেই মিশর শিবিরে আক্রমণ চালান সুয়ারেজ। তবে তা গোল পোস্টের বাইরে দিয়ে চলে যায়। 

১৫ তম মিনিটে উরুগুয়ের ডি-বক্সের কাছেই এক ফ্রী-কিক পায় মিশর। তবে তা কাজে লাগাতে পারেনি মিশরীয় স্ট্রাইকাররা। আর ২৩ তম মিনিটে প্রায় গোল করেই ফেলেছিলেন সুয়ারেজ। কর্ণার থেকে আসা বলে নেয়া শট অল্পের জন্য জালে জড়ায়নি।

এর ঠিক ছয় মিনিট পর আবারও সুযোগ আসে উরুগুয়ের সামনে। নাহিতান নান্দেজ এর বাড়িয়ে দেওয়া পাস থেকে শট নেন মাটিয়াস ভেকিনো। তবে গোল পোস্টের ৩৫ গজ বাইরে থেকে নেওয়া সেই শটও জালে জড়ায়নি।

প্রথমার্ধের শেষ দিকে এসে লড়াইটা জমে ওঠে আরও বেশি। দ্বিতীয়ার্ধের আগে একটি গোল পেতে মরিয়া ছিল দুই দলই। ৪৩ মিনিটে মিশরের আহমেদ ফাথির বাড়িয়ে দেওয়া ক্রস থেকে শট নেন আবদাল্লাহ আল সাইদ। তবে উরুগুয়ের গোল পোস্টের বাম পাশ দিয়ে বেড়িয়ে যায় বল।

৪৫ মিনিট পেরিয়ে অতিরিক্ত সময়ের প্রথম মিনিটে আবারও সুযোগ হাতছাড়া করে মিশর। সাইদের থ্রো থেকে আসা বল মারওয়ান মহসিনের কাছে গেলে তা অফসাইড হয়। আর তারেক আহমেদের ডি-বক্সের বাইরে থেকে নেওয়া শট রুখে দেন উরুগুয়ের রক্ষণভাগ।   

এসি   

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি